Bartaman Patrika
রাজ্য
 

নির্বিঘ্নে রাজ্য জয়েন্ট, ২ জুলাই ফল প্রকাশের সম্ভাব্য দিন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্বিঘ্নে মিটল রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। আগামী ২ জুলাই এই পরীক্ষার ফল প্রকাশের সম্ভাব্য দিন হিসেবে ঠিক হয়েছে। জয়েন্ট বোর্ডের চেয়ারম্যান মলয়েন্দু সাহা বলেন, আমরা আপাতত ওই দিনটিকে ফল প্রকাশের জন্য ঠিক করেছি। তবে তার আগে বের করার চেষ্টা করব।
বিশদ
 স্কুলের শিক্ষক পদ নিয়ে পার্থকে চিঠি সংগঠনের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিভিন্ন স্কুলের রোস্টার অনুমোদনের জন্য মধ্যশিক্ষা পর্ষদের কাছে পাঠাচ্ছেন না জেলা পরিদর্শকরা। যার ফলে স্কুলগুলিতে শূন্যপদ তৈরি হলেও, তার খবর সরকারের কাছে নেই। এই অভিযোগ তুলে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের কাছে চিঠি দিল পশ্চিমবঙ্গ শিক্ষক সমিতি। 
বিশদ

27th  May, 2019
জেলায় জেলায় সংঘর্ষ, মারপিঠ, পার্টি অফিসে ভাঙচুর, আগুন অব্যাহত

বাংলা নিউজ এজেন্সি: লোকসভা ভোটের ফল প্রকাশের পর থেকে জেলায় জেলায় তৃণমূল বিজেপি সংঘর্ষ, মারপিঠ অব্যাহত। উত্তর থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় তৃণমূল নেতা কর্মীদের মারধর, পার্টি অফিস ভাঙচুর, আগুন দেওয়ার পাশাপাশি পার্টি অফিস দখল করে নেওয়ার অভিযোগে ক্রমাগত উত্তেজনা ছড়াচ্ছে জেলায় জেলায়।
বিশদ

27th  May, 2019
১ থেকে ১৯ হওয়ার লড়াইয়ে ভর দিয়েই জমি পুনরুদ্ধারে এগতে চায় তৃণমূল

 জয়ন্ত চৌধুরী, কলকাতা: ‘একচল্লিশের বিরুদ্ধে একের লড়াই, চলো আমরা ঘুরে দাঁড়াই।’ ২০০৪ সালে কালীঘাট থেকে ওঠা এই স্লোগান পাঁচ বছরের মধ্যে ১৯ সাংসদ নিয়ে দিল্লিতে পৌঁছে দিয়েছিল তৃণমূলকে। এই ইতিহাসে ভর দিয়েই সপ্তদশ লোকসভা ভোটে হারানো জমি পুনরুদ্ধারে নামতে চায় মমতা বন্দ্যোপাধ্যায়ের দল।
বিশদ

27th  May, 2019
স্বল্প সঞ্চয়ে ফের দেশের সেরা রাজ্য

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: স্বল্প সঞ্চয়ে ফের শীর্ষে পশ্চিমবঙ্গ। ২০১৮-১৯ অর্থবর্ষে গোটা দেশে সরকারি প্রকল্পে যে অঙ্কের টাকা জমা পড়েছে, তার নিরিখে ওই তথ্যই উঠে এসেছে। আবার জমা হওয়া টাকার পাশাপাশি মেয়াদ অন্তে গ্রাহককে টাকা মেটানোর পর যে টাকা পড়ে আছে, সেই হিসেবে দপ্তর সূত্রে খবর, এর নিরিখেও বাংলার স্থান পয়লা নম্বরে।
বিশদ

27th  May, 2019
১১ জন ভুয়ো ডাক্তারের বিরুদ্ধে নোটিস এমসিআই-এর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১১ জন ভুয়ো চিকিৎসকের বিরুদ্ধে পাবলিক নোটিস ইস্যু করল দেশের অ্যালোপ্যাথিক চিকিৎসার শীর্ষ সংস্থা মেডিক্যাল কাউন্সিল অব ইন্ডিয়া (এমসিআই)। তারা জানিয়েছে, এর মধ্যে তিনজনের নামে নোটিস ইস্যু করা হয়েছে জাল কাগজপত্র দাখিল করার জন্য।
বিশদ

27th  May, 2019
মুখ্যমন্ত্রী পদে ইস্তফার ইচ্ছা
মমতার, নাকচ দলের
গুরুত্ব কমল অভিষেকের, মন্ত্রিত্বে ফিরছেন সুব্রত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রীর পদ ছেড়ে দিতে চেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলের বৈঠকে সেই ইচ্ছার কথা জানাতেই বেঁকে বসেন সতীর্থরা। দলের বাকিদের সঙ্গে টানাপোড়েনের পর শেষ পর্যন্ত দলের সিদ্ধান্ত মেনে নিয়ে স্বপদে থেকে গেলেন তৃণমূল নেত্রী। শনিবার কালীঘাটে লোকসভা নির্বাচনে দলের জয়ী ও পরাজিত প্রার্থী এবং শীর্ষ নেতৃত্বকে নিয়ে বৈঠকে বসেছিলেন মমতা।
বিশদ

26th  May, 2019
বাংলায় সংগঠন সামলাতে কেন্দ্রীয় মন্ত্রী করা হচ্ছে না দিলীপ ঘোষকে, বাকি ১৭ এমপি’কে নিয়ে জল্পনা

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৫ মে: লোকসভা ভোটে রাজ্যে বিজেপির অভূতপূর্ব সাফল্যের কাণ্ডারি দিলীপ ঘোষ কেন্দ্রীয় মন্ত্রী হচ্ছেন না। মূলত রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (আরএসএস) সুপারিশ মেনে মেদিনীপুরের এই এমপি’কে আপাতত দলের কাজের জন্য রেখে দেওয়া হচ্ছে।
বিশদ

26th  May, 2019
  লোকসভায় ভালো ফলের পর ডিএ নিয়ে
আন্দোলনে যাচ্ছে বিজেপির কর্মী সংগঠন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা নির্বাচনে ভালো ফল করার পর রাজ্য সরকারি কর্মীদের দাবি দাওয়া নিয়ে সক্রিয় হয়ে রাস্তায় নামতে চলেছে বিজেপি প্রভাবিত কর্মী সংগঠন। আগামী মঙ্গলবার নিউ সেক্রেটারিয়েটের সামনে বিক্ষোভ কর্মসূচি নিয়েছে এনএফআইটিইউ অনুমোদিত রাজ্য সরকারি কর্মচারী পরিষদ।
বিশদ

26th  May, 2019
আইনশৃঙ্খলা রাজ্যের ব্যাপার, ভোট
পরবর্তী হিংসা নিয়ে বলল কমিশন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট গণনার পর রাজ্যের বিভিন্ন জায়গায় গোলমাল শুরু হয়েছে। পার্টি অফিস ভাঙচুর থেকে খুনের ঘটনাও ঘটছে। অথচ নির্বাচন কমিশন জানিয়ে দিল, আইনশৃঙ্খলা দেখার দায়িত্ব রাজ্য সরকারের।
বিশদ

26th  May, 2019
রাজ্যে বিজেপির বড় জয় আসতেই কলেজ-বিশ্ববিদ্যালয়ে প্রভাব বাড়াতে সক্রিয় এবিভিপি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলার শিক্ষাঙ্গনে এবার গেরুয়া শিবিরের প্রভাব বিস্তারের ইঙ্গিত মিলল। পাশাপাশি দীর্ঘ আড়াই বছর ধরে আটকে থাকা কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচন প্রক্রিয়াকে দ্রুত সেরে ফেলার দাবি উঠল। লোকসভা নির্বাচনে ১৮টি আসন জিতে শাসক তৃণমূল কংগ্রেসকে রীতিমতো চাপে ফেলে দিয়েছে বিজেপি।
বিশদ

26th  May, 2019
সংখ্যালঘু প্রধান এলাকায় ২৩টি কেন্দ্রে এগিয়ে বিজেপি
বিধানসভা কেন্দ্রের ভোটের নিরিখে
পিছিয়ে তৃণমূলের ৮৮ জন বিধায়ক

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: এবারের লোকসভা ভোটে রাজ্যের ১৯ জন মন্ত্রী সহ ৮৮ জন তৃণমূল বিধায়ক তাঁদের বিধানসভা কেন্দ্রে পিছিয়ে পড়েছেন। সংখ্যালঘু প্রধান এলাকায় গত বিধানসভা নির্বাচনে তৃণমূল ৮৫টি আসন পেয়েছিল। এবারের ভোটে সেই সব এলাকায় রাজ্যের শাসকদল এগিয়ে রয়েছে ৯৩টিতে।
বিশদ

26th  May, 2019
সন্ধ্যায় শহরে কালবৈশাখী
মৌসুমি বায়ু এগচ্ছে, তবে
রাজ্যে বর্ষা আসতে কিছু দেরি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেশ কিছুদিন আটকে থাকার পর দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু ফের সক্রিয় হয়েছে। তবে এবার কিছুটা দেরিতে দেশের মূল ভূখণ্ডে বর্ষা ঢোকার যে পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দপ্তর, তার কোনও পরিবর্তন করা হয়নি। আগেই আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী ৬ জুন নাগাদ কেরল উপকূল দিয়ে দেশের মূল ভূখণ্ডে ঢুকবে বর্ষা। দক্ষিণবঙ্গে বর্ষা আসার স্বাভাবিক সময় ৮-১০ জুন।
বিশদ

26th  May, 2019
বিশেষভাবে সক্ষম নিট পরীক্ষার্থীদের
ভোগান্তি হচ্ছে ফি বছর, অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় ন্যায় ও ক্ষমতায়ন মন্ত্রকের সুস্পষ্ট নির্দেশ থাকা সত্ত্বেও, বিশেষভাবে সক্ষম পরীক্ষার্থীদের ফি বছর শারীরিক সমস্যার প্রমাণ দিয়ে যেতে হচ্ছে। যা তাঁদের কাছে অসম্মানের, একইসঙ্গে সরকারি আদেশনামারও বিরোধী।
বিশদ

26th  May, 2019
ই-পিওএস যন্ত্র চালুর আগে তাদের
কমিশন বৃদ্ধির দাবি রেশন ডিলারদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট পর্ব শেষ হওয়ার পর রেশন দোকানে ইলেকট্রনিক পয়েন্ট অব সেলস (ই-পিওএস) যন্ত্র চালু করা নিয়ে টানাপোড়েন শুরু হয়েছে। রেশন ডিলারদের সংগঠন দাবি করেছে, তাদের কমিশন কুইন্টাল প্রতি আড়াইশো টাকা না করা হলে, ওই যন্ত্র চালু করা হবে না।
বিশদ

26th  May, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

  সংবাদদাতা, ময়নাগুড়ি: একাধিক দাবিতে মঙ্গলবার ময়নাগুড়ি কলেজের অধ্যক্ষাকে স্মারকলিপি দিল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের ময়নাগুড়ি নগর কমিটি। সংগঠনের নগর ইউনিটের সহ সম্পাদক অলোক রায় বলেন, আমরা শীঘ্রই ময়নাগুড়ি কলেজে ইউনিট খুলতে চলেছি। সেজন্য এদিন কলেজে আসা। ...

 শ্রীনগর, ২৮ মে (পিটিআই): জম্মু এবং কাশ্মীরের অনন্তনাগ জেলায় নিরাপত্তা রক্ষীদের বিরুদ্ধে গুলির লড়াইয়ে খতম দুই জঙ্গি। পুলিস জানিয়েছে, নির্দিষ্ট সূত্রে জঙ্গি উপস্থিতির খবর পেয়ে মঙ্গলবার সকালে দক্ষিণ কাশ্মীরের কোকেরনাগের কাচওয়ান জঙ্গলে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। ...

  সংবাদদাতা, রামপুরহাট: মুরারই থানার রাজগ্রামের বনরামপুর গ্রামের কাছে পাথর শিল্পাঞ্চল যাওয়ার রাস্তায় জেসিবি মেশিনের ধাক্কায় মৃত্যু হল এক বাইক আরোহী যুবকের। পুলিস জানিয়েছে, মৃতের নাম সাব্বির শেখ(২২)। বাড়ি বনরামপুর গ্রামে। সোমবার বিকেলে সে বাইক চালিয়ে পাথর শিল্পাঞ্চল যাচ্ছিল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।
১৯৫৩—প্রথম এভারেস্ট শৃঙ্গ জয় করলেন তেনজিং নোরগে এবং এডমন্ড হিলারি
১৯৫৪—অভিনেতা পঙ্কজ কাপুরের জন্ম।
১৯৭২—অভিনেতা পৃথ্বীরাজ কাপুরের মৃত্যু।
১৯৭৭—ভাষাবিদ সুনীতি চট্টোপাধ্যায়ের মৃত্যু।
১৯৮৭—ভারতের পঞ্চম প্রধানমন্ত্রী চৌধুরি চরণ সিংয়ের মৃত্যু।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬২ টাকা ৬৯.৮৬ টাকা
পাউন্ড ৭৬.৪৬ টাকা ৭৯.৪৩ টাকা
ইউরো ৬৮.৮৫ টাকা ৭০.৫৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২৬/৩ দিবা ৩/২১। উত্তরভাদ্রপদ ৪০/৫৪ রাত্রি ৯/১৮। সূ উ ৪/৫৬/৫, অ ৬/১১/৩৫, অমৃতযোগ দিবা ৭/৩৪ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৬ গতে ৫/১৮ মধ্যে। রাত্রি ৯/৪৭ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৫ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১৩ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে।
১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২১/২৭/৫৫ দিবা ১/৩১/২১। উত্তরভাদ্রপদনক্ষত্র ৩৭/৩৭/৩৫ রাত্রি ৭/৫৯/১৩, সূ উ ৪/৫৬/১১, অ ৬/১৩/১৫, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২৪ মধ্যে, বারবেলা ১১/৩৪/৪৩ গতে ১/১৪/২১ মধ্যে, কালবেলা ৮/১৫/২৭ গতে ৯/৫৫/৩ মধ্যে, কালরাত্রি ২/১৫/২৭ গতে ৩/৩৫/৪৯ মধ্যে।
২৩ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। বৃষ: সম্ভাব্য ক্ষেত্রে বিবাহের যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।১৯৫৩—প্রথম এভারেস্ট ...বিশদ

07:03:20 PM

১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস আজ রাত ১১:৫৫ মিনিটের বদলে আগামীকাল সকাল ১০:৩০ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

07:24:56 PM

আগামীকাল প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে থাকবেন সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী 

07:17:06 PM

৩১ মে ১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস বাতিল থাকবে 

06:22:45 PM

৪ জেলার জেলা শাসক বদল 
চার জেলার জেলা শাসক বদল করল রাজ্য সরকার। উত্তর ২৪ ...বিশদ

06:17:16 PM